৬৩৭ কোটিতে ৯০ হাজার টন সার

৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৯০ হাজার টন সার কেনার প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এর মধ্যে ৬০ হাজার টন ইউরিয়া ও ৩০ হাজার টন টিএসপি। মরক্কো থেকে কেনা হবে টিএসপি। আর কাতার থেকে কেনা হবে ইউরিয়া।

গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই প্রস্তাব অনুমোদন পেয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক জানান, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) মরক্কোর ওসিপি, এসএ থেকে ৩০ হাজার টন টিএসপি সার কিনবে। এতে ব্যয় হবে ২২১ কোটি ৫৩ লাখ টাকা। কৃষি মন্ত্রণালয় অনুমোদনের জন্য এ প্রস্তাব উপস্থাপন করে।

এদিন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) কাতারের মুনতাজাত থেকে আলাদা লটে ৩০ হাজার টন করে মোট ৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে। এতে ব্যয় হবে ৪১৬ কোটি টাকা। দুই লটে আসবে গ্রিল্ড ইউরিয়া এবং বাল্ক গ্রানুলার ইউরিয়া।

আব্দুল বারিক জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সয়াবিন তেল কেনার তিনটি প্রস্তাব অনুমোদন পেয়েছে। ৩০৫ কোটি টাকায় টিসিবির জন্য এক কোটি ৬৫ লাখ লিটার সয়াবিন তেল কেনা হবে। সুপার অয়েল রিফাইনারি, সিটি এডিবল অয়েল লিমিটেড ও মেঘনা এডিবল অয়েল রিফাইনারি লিমিটেড থেকে এসব তেল কেনা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //