সবার জন্য ৫৫ টাকায় চিনি বিক্রি করবে টিসিবি

বাজারে হঠাৎই বেড়ে গেছে চিনির দাম। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের জন্য প্রতি কেজি চিনি ৫৫ টাকা দরে বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

সোমবার (২৪ অক্টোবর) থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকায় এ কার্যক্রম চালু করবে সরকারি সংস্থাটি। ফ্যামিলি কার্ডধারী ছাড়াও যেকোনো ক্রেতা টিসিবির এ চিনি কিনতে পারবেন। আজ রবিবার (২৩ অক্টোবর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে সংস্থাটি।

প্রায় সপ্তাহ খানেক ধরে হঠাৎ অস্থির হয়ে উঠেছে চিনির বাজার। সরকার নির্ধারিত দরের চেয়ে কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে পণ্যটি। বেশিরভাগ বাজার থেকে উধাও হয়ে গেছে চিনি।

বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চিনির খুচরা বাজার ও মিল পর্যায়ে অভিযান পরিচালনা করছে। চিনির বাজারের এমন সংকটকালে সাশ্রয়ী দামে চিনি বিক্রির ঘোষণা দিয়েছে টিসিবি।

সংস্থাটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশেষ উদ্যোগে চিনি বিক্রি করা হবে। সোমবার দুপুর ১টা থেকে এ বিক্রি কার্যক্রম শুরু হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিক্রি চলবে। কোন কোন এলাকায় বিক্রি হবে তা টিসিবি’র সংস্থাটির ওয়েবসাইটের পাশাপাশি গণমাধ্যমেও জানিয়ে দেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //