ICT Division

দেশের বাজারে ফের কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে। প্রতি ভরি স্বর্ণের দাম  ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) থেকে এ দাম কার্যকর হবে।

গতকাল সোমবার (২৪ অক্টোবর) বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, উন্নত মানের স্বর্ণের দর ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। ফলে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম দাঁড়িয়েছে ৮০ হাজার ১৩২ টাকা। এতদিন যা ছিল ৮১ হাজার ২৯৮ টাকা।

২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণের মূল্য ১ হাজার ১০৮ টাকা হ্রাস করা হয়েছে। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৫১৬ টাকা। ১৮ ক্যারেটের দর কমানো হয়েছে ৯৩৩ টাকা। এখন তা বিক্রি হবে ৬৫ হাজার ৫৫২ টাকায়।

এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৮১৭ টাকা কমেছে। যার দর ধার্য করা হয়েছে ৫৪ হাজার ৩৫৪ টাকা। তবে রুপার মূল্য অপরিবর্তিত রয়েছে। 

এর আগে গত মাসে চার দফা স্বর্ণের দাম নির্ধারণ করে বাজুস। এর মধ্যে ১০ সেপ্টেম্বর মূল্যবান ধাতুটির দাম বাড়ানো হয়। ওই সময় ভরি রেকর্ড পরিমাণ বেড়ে ৮৪ হাজার ৫৬৪ টাকায় বিক্রি হয়। 

এরপর ১৪ সেপ্টেম্বর, ১৮ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর স্বর্ণের মূল্য কমায় বাজুস। সর্বশেষ ২৬ সেপ্টেম্বর দামি ধাতুটির দর নির্ধারণ করে তারা। সেই দরে এদিন পর্যন্ত বেচাকেনা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //