নারী উদ্যোক্তাদের ঋণ দিলে ৯৯ শতাংশ রিকভারি হবে: বাণিজ্যমন্ত্রী

ব্যাংক নারী উদ্যোক্তাদের ঋণ দিলে ৯৯ শতাংশ রিকভারি হবে বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শনিবার (১৯ নভেম্বর) রাতে গুলশান শুটিং ক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন এন্টারপ্রেনারস নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড) এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী এবং আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস উপলক্ষে এর আয়োজন করা হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, ব্যাংক যদি নারী উদ্যোক্তাদের ঋণ দেয়, তাহলে আমি নিশ্চিত হয়ে বলতে পারি সেই লোন ৯৯ শতাংশ রিকভারি হবে। তারা টাকা নিয়ে অন্যদের মতো পালিয়ে যাবে এই চিন্তাটা অন্তত করতে হবে না।

তিনি বলেন, আমাদের নারীদের সাপোর্ট দেওয়া উচিত। নারীদের ফাইন্যান্সিয়াল ব্যাকআপ দিতে পারলে তাদের যে সামর্থ্য, সাহস এবং যোগ্যতা আছে, তা দিয়ে তারা ব্যবসায ক্ষেত্রে ২৫ থেকে ৩০ শতাংশে চলে আসতে পারবে।

অনুষ্ঠানে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) সভাপতি জসীম উদ্দিন বলেন, নারী উদ্যোক্তাদের সহজে ঋণ পাওয়ার প্রতিবন্ধকতা রয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে এফবিসিসিআই আলোচনা করছে। তারা যেন একটি স্পেশাল সাপোর্ট দেয়।

ওয়েন্ড সভাপতি ড. নাদিয়া বিনতে আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, ডেপুটি হেড অব ডেলিগেশন ড. বার্নড স্পেনিয়ার, ইউএসএআইডি ফিড দ্যা ফিউচার বাংলাদেশ ট্রেড অ্যাক্টিভিটির চিফ অব পার্টি মার্ক শাইম্যান, এক্সপোর্ট রেডিনেস ফান্ড কর্মসূচির টিম লিডার ডেত রাঙ্গানাইকালু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //