দুই টিসিবি পণ্যের মূল্য বাড়ায় নাখোশ জনসাধারণ

বাজারের তুলনায় সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কম দামে পণ্য বিক্রি করে বলেই সাধারণ মানুষ সামান্য স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে। তবে এবার বাজারে মূল্য বৃদ্ধির হওয়ার পর পর টিসিবিও মসুর ডাল ও চিনির দাম কেজিপ্রতি ৫ টাকা বাড়িয়েছে। এতে চরম নাখোশ হয়েছেন সাধারণ মানুষজন।

মূল্যবৃদ্ধির বিষয়টি আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, মূল্য বাড়ায় এখন থেকে প্রতি কেজি ডাল ৭০ ও চিনি ৬০ টাকায় কিনতে হবে ভোক্তাদের। এতোদিন প্রতি কেজি ডালের দাম ৬৫ ও চিনির দাম ছিল ৫৫ টাকা। তবে সয়াবিন তেল আগের দামেই অর্থাৎ লিটার ১১০ টাকা দরে বিক্রি হবে।

এতে বলা হয়, আগামীকাল বুধবার (১৪ ডিসেম্বর) থেকে ডিসেম্বর মাসের জন্য ঢাকা মহানগরসহ সারাদেশে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করবে টিসিবি। ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের এক কোটি পরিবার টিসিবির পণ্য কিনতে পারবেন। মহাখালী কমিউনিটি সেন্টারে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এ বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন।

ফ্যামিলি কার্ডধারী ক্রেতারা ভর্তুকি মূল্যে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল কিনতে পারবেন। এ দফায় পেঁয়াজ বিক্রি করবে না সংস্থাটি। পণ্য বিক্রি করা হবে টিসিবির ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনায়। সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী ডিলাররা এ বিক্রি কার্যক্রম পরিচালনা করবেন।

কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি কিনতে পারবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //