সুদের হার না বাড়ানোর অনুরোধ ব্যবসায়ীদের

ব্যাংক ঋণে নতুন করে সুদহার না বাড়ানোর অনুরোধ জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে কেন্দ্রীয় ব্যাংকে গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে নবনির্বাচিত এফবিসিসিআইয়ের নেতৃবৃন্দের বৈঠকে সভাপতি মাহবুবুল আলম এই অনুরোধ জানান।

সুদহার অস্বাভাবিক হারে বাড়বে না বলে জানিয়েছেন গভর্নর। এখনকার পদ্ধতি অনুসারে সামান্য পরিমাণ ধাপে ধাপে বাড়তে পারে বলে জানান তিনি।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, আজকে আমরা একটা সৌজন্য সাক্ষাতে এসেছি। তবে কিছু ব্যবসায়িক কথাও হয়েছে। সরকার যে প্রণোদনা দিয়েছে সে কারণে গার্মেন্টস সেক্টর উপকৃত হয়েছে। তার জন্য গভর্নরকে আমি ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানিয়েছি। এছাড়া সামনে যেন ইন্টারেস্ট রেট না বাড়ে সেজন্য গভর্নরকে অনুরোধ জানিয়েছে। তিনি বলেছেন, থ্রি-কোয়াটার বা ছয় মাসের যে মানিটারি পলিসি দেওয়া হয়েছে তার ওপর ভিত্তি করে ঋণে সুদ বাড়ার কোনো সম্ভাবনা নেই।

খোলাবাজারে ১৮ টাকায়ও ডলার পাওয়া যাচ্ছে না এমন পরিস্থিতিতে কি আলোচনা হয়েছে জানতে চাইলে এফবিসিসিআই সভাপতি বলেন, ডলার সংকট নিয়ে উনি বলেছেন বাংলাদেশ ব্যাংক কাজ করছে, শর্ট টাইমের মধ্যে এটা সমাধান হবে। ব্যবসায়ীরা যেন কমার্শিয়াল র-মেটেরিয়াল আনতে পারে সে বিষয়গুলো দেখার জন্য আমরা বলেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //