ডিমের ডজন ১৬০, সবজি বাজারেও আগুন

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতিতে আবারও আগুন সবজি ও ডিমের বাজারে। বাজারে ৮০ টাকার নিচে মিলছে না কোনো সবজি। বেশির ভাগ সবজি এখন ৮০ থেকে ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। সঙ্গে বাড়তি মুরগি ও ডিমের দামও। গত সপ্তাহের তুলনায় প্রতি ডজন ডিমে বেড়েছে ১৫ থেকে ২০ টাকা। আর ব্রয়লার মুরগির দাম  ছুঁয়েছে ২০০ টাকা কেজিতে।

আজ শুক্রবার (১৩ অক্টোবর) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। লম্বা বেগুন ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায়। আর গোল বেগুনের দাম ১৪০ থেকে ১৫০ টাকা কেজি।

বাজারে ভারতীয় টমেটো বিক্রি হচ্ছে ১৫০ টাকায়, আগে কেজি ছিলো ১২০ টাকা।  ঢেঁড়সের কেজি ৮০ টাকা, করলা ৮০ টাকা কেজি, বেগুনের কেজি ৮০ টাকা, মুলার কেজি ৭০ টাকা, পটল ৮০ টাকা কেজি, কাঁচামরিচ ২০০ টাকা কেজি।

গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকা, আর খাসির মাংস বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১ হাজার ১০০ টাকায়। রুই, পাঙাশ ও তেলাপিয়ার দামে তেমন পরিবর্তন দেখা যায়নি। ব্রয়লার মুরগি কোনো কোনো বাজারে ২১০ টাকাও চাওয়া হচ্ছে। সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩১০ থেকে ৩৩০ টাকা কেজি। 

দাম বেশি হওয়ার কারণ হিসেবে বিক্রেতারা বলছে, বাজারে সার কীটনাশকের দাম বেশি সেইসাথে মজুরির দামও বেড়েছে। সবমিলিয়ে কৃষক পর্যায়েই এখন দামটা কিছুটা বেশি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //