ওষুধের যৌথ বিপণনে রোশ ও রেডিয়েন্টের মধ্যে চুক্তি

বাংলাদেশে ক্যান্সার, চোখ ও মস্তিষ্কের জটিল সমস্যাজনিত মারাত্মক রোগের চিকিৎসায় ওষুধের যৌথ বিপণনের উদ্দেশ্যে সুইজারল্যান্ডের গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশ ও বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

আজ রবিবার (১২ নভেম্বর) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

রোশ-এর সেন্ট্রাল ইস্টার্ন ইউরোপ, তুরস্ক, রাশিয়া ও ভারত উপমহাদেশ অঞ্চলের এরিয়া হেড (প্রধান কর্মকর্তা) আদ্রিয়ানো ট্রেভে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তার বক্তব্যে তিনি এই নব সহযোগিতার সম্পর্কের সূচনার গুরুত্ব উল্লেখ করে বলেন, এর ফলে নতুন অনেকগুলো সম্ভাবনার দ্বার খুলে যাবে এবং বাংলাদেশের রোগীদের জন্য রোশের উন্নতমানের ইনোভেটিভ ওষুধ পাওয়ার পথ সহজতর হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী। তিনি এই ‘যৌথ বিপণন’ এর সূচনাকে বাংলাদেশ ওষুধশিল্পে নতুন মাইলফলক হিসেবে চিহ্নিত করেন। তিনি বলেন, পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মধ্য দিয়ে এই নতুন সম্পর্কের ফলে বাংলাদেশের ওষুধশিল্পের পাশাপাশি বৃহত্তর অর্থে দেশ ও দেশের নাগরিক উপকৃত হবে।

রেডিয়েন্ট ও রোশ ক্যান্সারের ওষুধের যৌথ বিপণন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের রোগীদের কাছে ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত রোশের উন্নতমানের ওষুধ পৌঁছে দেওয়ার জন্য রোশ ও রেডিয়েন্ট একযোগে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে কাজ করবে।  

অনুষ্ঠানে আদ্রিয়ানো ট্রেভেকে রেডিয়েন্টের পক্ষ হতে স্মারক উপহার প্রদান করা হয়। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন রোশ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মার্ক হীব ও গাজী ম‌ঈন উদ্দিন আহমেদ, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও লেফটেন্যান্ট জেনারেল সিনা ইবনে জামালী (অব.), নির্বাহী পরিচালক আবু শাহরিয়ার জাহেদী, আরশাদ মাহমুদ, পরিচালক মুসাওয়াত শামস্ জাহেদী,  প্রমুখ।

সবশেষে বিশেষ অলিম্পিকে পদকজয়ী 'মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ে'র শিশুদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //