সফল হতে তরুণদের যে বার্তা দিলেন মুকেশ আম্বানি

এশিয়ার শীর্ষ ধনীদের অন্যতম ভারতীয় ব্যবসায়ী ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি তরুণদের উদ্দেশে বলেছেন, লক্ষ্যে পৌঁছাতে হলে সাহসী হতে হবে। রিলায়েন্স ফ্যামিলি ডের অনুষ্ঠানে অংশ নিয়ে এই মন্তব্য করেন তিনি।

তরুণদের অনুপ্রাণিত করতে তিনি আরও বলেন, তরুণ নেতারা ভুল করবেন, এটা সত্যি। তবে তাদের জন্য আমার পরামর্শ খুবই সহজ। অতীতের ভুলের ময়নাতদন্ত করার জন্য আপনার সময় নষ্ট করবেন না। বরং একই ভুলের পুনরাবৃত্তি যাতে আর না হয় সেটা দেখতে হবে। আরও গুরুত্বপূর্ণ বিষয়, লক্ষ্যে পৌঁছতে সাহসী, কখনও কখনও দুঃসাহসিক হন।

গতকাল বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে তার এসব পরামর্শ তুলে ধরেছে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮।

সংবাদমাধ্যমটি বলছে, মাত্র কয়েক বছরের মধ্যে বিশ্বের বৃহত্তম একক-অবস্থান তেল পরিশোধন কমপ্লেক্স থেকে শুরু করে ভারতের বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক অপারেটর, ব্যবসায় উত্তরোত্তর সমৃদ্ধি হয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের।

এই প্রতিষ্ঠানেরই কর্ণধার মুকেশ আম্বানি বলেছেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড কখনোই আত্মতুষ্ট হবে না। বিশ্বের শীর্ষ ১০টি ব্যবসায়িক সংস্থার মধ্যে পরিণত হবে তার সংস্থা।

রিলায়েন্স ফ্যামিলি ডে-তে কর্মীদের উদ্দেশে ভাষণ দেন তিনি। বৃহস্পতিবার ছিল রিলায়েন্স গ্রুপের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির জন্মদিন। কর্মীদের উদ্দেশে এদিন মুকেশ আম্বানি বলেন, রিলায়েন্স এখন ডিজিটাল ডেটা প্ল্যাটফর্ম এবং এআই ব্যবহারে বিশ্বের শীর্ষ সংস্থা হওয়ার লক্ষ্য নিয়েছে। তিনি এদিন কর্মীদের যুবসমাজকে এগিয়ে আসার আহ্বান।

মুকেশ আম্বানি বলেন, আমি গভীরভাবে উপলব্ধি করেছি, রিলায়েন্সের সকল সিনিয়র লিডার এখন তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছেন। তরুণদের ওপর বিশ্বাস রাখতে হবে। তরুণদের ক্ষমতা দিতে হবে। তরুণদের পরামর্শ দিতে হবে আমাদেরই।

এশিয়ার শীর্ষ ধনীদের অন্যতম ভারতীয় ব্যবসায়ী ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি। তার মুকুটে একের পর এক যুক্ত হয়ে চলেছে নতুন নতুন পালক। এমনকি ১০০ বিলিয়ন ডলার ক্লাবের সদস্যও ইতিমধ্যেই হয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //