জ্বালানি তেলের দাম কমছে, চলতি সপ্তাহেই প্রজ্ঞাপন

দেশের বাজারে শিগগিরই জ্বালানি তেলের দাম কমবে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, জ্বালানি তেলের দাম কমানোর প্রস্তাবে প্রধানমন্ত্রীর সায় মিলেছে। চলতি সপ্তাহেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

আজ মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সেশন শেষে তিনি এ কথা জানান।

নসরুল হামিদ বলেন, বিশ্ব বাজারের সঙ্গে দেশে তেলের দাম সমন্বয় করতে একটা ফর্মুলা তৈরি করা হয়েছে। এরইমধ্যে প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমোদন পেয়েছি। চলতি সপ্তাহে গেজেট প্রকাশ করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ ও জ্বালানি নিরবচ্ছিন্ন রাখার বিষয়ে জেলা প্রশাসকদের সঙ্গে কথা হয়েছে। এছাড়া সেচসহ সবকিছু সৌর বিদ্যুতের আওতায় কীভাবে বাড়াতে পারি, তা নিয়েও কথা হয়েছে। পাশাপাশি পেট্রোল পাম্পে তেল চুরি বন্ধের বিষয়ে ডিসিদের সহযোগিতা করতে বলা হয়েছে।

এলপিজি গ্যাসের দাম নির্ধারণের পরও খুচরা বাজারে বেশি দামে বিক্রি হচ্ছে— এমন প্রশ্নে তিনি বলেন, এ বিষয়ে কথা হয়েছে। ডিলারদের হাত থেকে যাতে কোনোভাবেই সাব-এজেন্টদের হাতে না যায়, সে বিষয়টি তারা নজরদারি করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //