লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা নয়: বাণিজ্য প্রতিমন্ত্রী

লাইসেন্স না থাকলে পাইকারি ব্যবসা করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। পাশাপাশি স্মার্ট বাজার ব্যবস্থাপনায় সরকার কাজ করছে বলেও জানান তিনি।

আজ সোমবার (১১মার্চ) রাজধানীর শান্তিনগর বাজার পরিদর্শন শেষে আমিনবাজার কো-অপারেটিভ মার্কেট সোসাইটি লিমিটেডের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রমজানে বাজারে শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে সরকার। ভোক্তা অধিদফতর বিশেষ অভিযান বাড়িয়েছে। পণ্যের দাম বেশি নিয়ে ভোক্তা অধিকারে (১৬১২১) ফোন দিয়ে অভিযোগ করতে পারে। পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের লাইসেন্সের আওতায় আনার বিষয়টি প্রক্রিয়ায় রয়েছে। অনেকের লাইসেন্স নাই, লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না। উৎপাদক, আমদানিকারক থেকে ভোক্তা পর্যন্ত সরবরাহ ব্যবস্থা বা 'সাপ্লাই চেইন'কে সুশৃঙ্খল করতে স্মার্ট বাজার ব্যবস্থাপনায় কাজ করছে সরকার।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান প্রতিটি বাজার কমিটিকে বাজার পর্যবেক্ষণের তাগিদ দেন। পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এসব কমিটির সমর্থন প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

এর আগে, শান্তিনগর বাজার পরিস্থিতি পরিদর্শন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী। এসময় কাউন্সিলর এনামুল হক আবুল, আমিনবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: মজিবুল হক, সহসভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও আবু সিদ্দিকসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //