মজুতদারি বন্ধে বাজার পরিদর্শন চলবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, বাজারে নিত্যপণ্যের পর্যাপ্ত সরবরাহ আছে। অযৌক্তিকভাবে মজুতদারি বন্ধে বাজার পরিদর্শন চলবে, কেউ যাতে কোনো কারসাজি করতে না পারে।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) টাঙ্গাইলের পার্ক বাজার পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, উৎপাদক, পাইকার ও খুচরা ব্যবসায়ী সবাই নিয়মের মধ্যে এলে পণ্যের দাম ধীরে ধীরে কমে যাবে। অযৌক্তিকভাবে মজুতদারি বন্ধে বাজার পরিদর্শন চলবে, কেউ যাতে কোনো কারসাজি করতে না পারে। খুচরা ব্যবসায়ীদের সাবধানতার জন্য পণ্য কেনার রসিদ থাকতে হবে।

এর আগে, টাঙ্গাইল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, সামনে প্রতি মাসের টিসিবি পণ্য আগের মাসে পৌঁছে যাবে। উপযুক্ত টিসিবির সুবিধাভোগীদের অন্তর্ভুক্ত করতে জনপ্রতিনিধিদের দিয়ে তালিকা হালনাগাদ হচ্ছে। সারাদেশে হস্তশিল্প উন্নয়নে উদ্যোগ নিচ্ছে সরকার। টাঙ্গাইলের অনেক সম্ভাবনাময় শিল্প আছে যা দেশে-বিদেশে বাণিজ্য বাড়াতে পারে। হস্তশিল্প উন্নয়নে বাণিজ্য মন্ত্রণালয় প্রশিক্ষণ ও অর্থায়নসহ সকল সুবিধার ব্যবস্থা করতে কাজ করছে। এক্ষেত্রে জেলা প্রশাসনকে মুখ্য ভূমিকা রাখতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //