ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। 

পাসের হার ১৩.২৬ শতাংশ। অকৃতকার্য হয়েছে ৮৬.৭৪ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা সম্মিলিতভাবে (বিজ্ঞান, মানবিক ও বিজনেস শাখা) শতকরা ১৩.২৬ শতাংশ। ‘ঘ’ ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ৫৬০টি। 

পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ৮৪ হাজার ১৭৭ জন, লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন করা হয়েছে ১২ হাজার ৬৬৭ জনের। সমন্বিত পাসের সংখ্যা ১১ হাজার ১৫৮ জন  (বিজ্ঞান ৮৪৮৫, ব্যবসায় শিক্ষা ২১০৪, মানবিক ৫৬৯ জন)।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইলে ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GHA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

পাস করা সব শিক্ষার্থীকে ৩১ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ও বিষয় পছন্দ ক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। 

এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৩-১২ নভেম্বর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাব।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //