ইস্টার্ন ইউনিভার্সিটিতে সমাবর্তন অনুষ্ঠিত

ইস্টার্ন ইউনিভার্সিটির ষষ্ঠ সমাবর্তন সাভারের আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। 

বিশ্ববিদ্যালয় চত্বরে গতকাল শনিবার বেলা সাড়ে ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

অনুষ্ঠানে ইউনিভার্সিটির চারটি অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত মোট ৯ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হয়।   

সমাবর্তন বক্তা ছিলেন যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়েন ওয়্যাগনার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। অতিথি হিসেবে বক্তব্য দেন ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল। স্বাগত বক্তব্য দেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

সমাবর্তন অনুষ্ঠানে সনদ ও গোল্ড মেডেলপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, এই অর্জনের সুফল দেশ ও জাতির উন্নয়নে কাজে লাগাতে হবে। তিনি উচ্চশিক্ষার প্রসারে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা উল্লেখ করেন। 

চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়েন ওয়্যাগনার সব শিক্ষার্থীকে বৈশ্বিক নাগরিক হয়ে ওঠার আহ্বান জানান। 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ সব বিশ্ববিদ্যালয়কে সরকারি বিধি-বিধান মেনে চলার অনুরোধ জানিয়ে বলেন, সুনাম রক্ষার জন্য প্রতিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিজেদেরই তাগিদ ও চেষ্টা থাকতে হবে।

ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বলেন, নবনির্মিত ক্যাম্পাসে কনভোকেশনের মতো একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট সম্পাদন করার বিষয়টি খুব চ্যালেঞ্জিং ছিল। কিন্তু ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ও জাতীয় গণমাধ্যমগুলোর সাংবাদিক ভাইবোনদের আন্তরিক সমর্থন ও সহযোগিতার কারণে তা সম্ভব হয়েছে। এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।  

২০১৬ সালের ফল সেমিস্টার থেকে শুরু করে এ বছরের সামার সেমিস্টার পর্যন্ত মোট ২৯৭২ জন শিক্ষার্থী গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে। তাদের মধ্য থেকে প্রায় ১৮০০ শিক্ষার্থী গতকাল সমাবর্তন অনুষ্ঠানে সার্টিফিকেট গ্রহণ করেন। 

যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়েন ওয়্যাগনার

চারটি অনুষদ থেকে মোট ৯ জন শিক্ষার্থী এ বছর স্বর্ণপদকের জন্য মনোনীত হন। তাদের মধ্যে চ্যান্সেলর গোল্ড মেডেল পান দুজন- নওশীন রহমান ও শ্রাবণী সরকার। তারা দুজনই ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থী। চার অনুষদ থেকে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত চারজন পান ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল। তারা হলেন- ইংরেজি বিভাগের দেবিকা সিনহা গার্গি, ব্যবসায় প্রশাসনের মোহাম্মদ নাজমুল ইসলাম জিহাদ, প্রকৌশল ও কারিগরি বিভাগের মোহাম্মদ তারেক ও আইন বিভাগের মাসুমা দিল আফরোজ। 

স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত তিনজনকে দেয়া হয় চেয়ারম্যানস গোল্ড মেডেল। তারা হলেন- ইংরেজি বিভাগের সাদিয়া আফরিন, ব্যবসায় প্রশাসনের অনন্যা ইসলাম ও আইন বিভাগের নুশেরা তাজরিন দারিন।

সবশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন ইস্টার্ন ইউনিভার্সিটির কলা অনুষদের ডিন অধ্যাপক তাহমিনা আহমেদ। -বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //