পরিবহন ধর্মঘটের মধ্যেও ভর্তি পরীক্ষা নজরুল বিশ্ববিদ্যালয়ে

বাস মালিক ও শ্রমিকদের ধর্মঘটের মধ্যেই ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ডি’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার বেলা ১১টায় ‘ডি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে সেটা এক ঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে। বিকালের শিফটের পরীক্ষাও এক ঘণ্টা পিছিয়েছে।

জানা যায়, ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সহ অনেক শিক্ষক-কর্মকর্তা আসতে পারেননি বিশ্ববিদ্যালয়ে। এরপরও পরীক্ষা নেওয়ার বিষয়ে অনড় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বাস ধর্মঘটের কারণে ময়মনসিংহসহ আশপাশের জেলা থেকে আসা কয়েকশ’ শিক্ষার্থী আটকা পড়েছেন ময়মনসিংহে। অন্যদিকে মাওয়া, গাজীপুর ও টাঙ্গাইল থেকেও আসতে পারছে না ভর্তি পরীক্ষার্থীরা।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, ‘আমরা চাই পরীক্ষা অনুষ্ঠিত হোক। সময় কিছুটা পিছিয়ে হলেও পরীক্ষা হবে। আগে থেকেই অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ও আশপাশের অঞ্চলে এসে পড়েছে। তাই বিশ্ববিদ্যালয়ে পৌঁছানোর জন্য বিশ্ববিদ্যালয়ের বাসগুলো ব্যবহার করা হবে।’

পরিবহনে ধর্মঘটে আটকে পড়া শিক্ষার্থীদের বিষয়ে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘ময়মনসিংহসহ আশপাশের বিভিন্ন জায়গা থেকে যেখানে বাস আটকানোর কথা শোনা গেছে, সংশ্লিষ্ট থানার সহযোগিতায় সেখান থেকে বাস ছাড়ার ব্যবস্থা করা হচ্ছে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //