নকল মাস্ক: ঢাবির সহকারী রেজিস্ট্রার শারমিন বরখাস্ত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে আটক ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ রবিবার (২৬ জুলাই) ঢাবির জনসংযোগ দফতর থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিশ্ববিদ্যালয়ের চাকরি শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে শারমিনের বিরুদ্ধে। একইসাথে তাকে আগামী সাতদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় শারমিন বিশ্ববিদ্যালয়ের অনুমতি না নিয়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছিলেন। এটা চাকরি শৃঙ্খলার পরিপন্থী। বিএসএমএমইউতে নকল মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে মামলা ও রিমান্ড মঞ্জুর হওয়ায় তিনি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। 

এমতাবস্থায় সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসাথে তাকে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানায়, শারমিন জাহান অপরাজিতা ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী। তার কাছে ১১ হাজার মাস্কের অর্ডার দেয়া হয়েছি। তিনি চার লটে তিন হাজার ৪৬০টি মাস্ক সরবরাহ করেন। প্রথম দুই লটে এক হাজার ৭৬০ ও পরের দুই লটে এক হাজার ৭০০ মাস্ক সরবরাহ করেন। প্রথম দুই লটের মাস্ক ভালো পেলেও পরের দুই লটে নকল মানহীন মাস্ক পাওয়া যায়। এ ঘটনায় শুক্রবার শাহবাগ থানায় জালিয়াতির মামলা দায়ের করা হয়। শনিবার তাকে গ্রেফতার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //