ইস্টার্ন ইউনিভার্সিটির আইটিই এক্সাম প্রশিক্ষণ গ্রহণ

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের একটি প্রকল্পের অধীনে ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স এক্সাম (আইটিইই) সামনে রেখে সম্প্রতি এক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছেন ইস্টার্ন ইউনিভার্সিটির সিএসই বিভাগের ২০ জন শিক্ষার্থী। দেশের মাত্র ২৪টি বিশ্ববিদ্যালয় এই প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনার অনুমতি পেয়েছে। তার মধ্যে ইস্টার্ন ইউনিভার্সিটি অন্যতম।

জাপানের আইটি মার্কেটে চাকরির জন্য প্রস্তুত করতে ছাত্রছাত্রীদের ১২০ ঘণ্টার এই প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করেন ইস্টার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন ও আইন বিভাগের শিক্ষকেরা।

আইটি ইঞ্জিনিয়ারদের দক্ষতা বৃদ্ধি করতে প্রকল্পটির অর্থায়ন করেছে আইসিটি ডিভিশন এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। ২১ নভেম্বর ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স এক্সাম অনুষ্ঠিত হবে।

ইস্টার্ন ইউনিভার্সিটির পক্ষে এই প্রশিক্ষণ কর্মসূচির সার্বিক দায়িত্ব পালন করেন ইউনিভার্সিটির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মাহফুজুর রহমান।

ড. মো. মাহফুজুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীরা পরীক্ষায় ভাল করবেন বলে আমরা আশাবাদী। এর মধ্য দিয়ে তারা ইস্টার্ন ইউনিভার্সিটি তথা দেশের তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতির জন্য সুফল বয়ে আনবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //