ধর্ষণের প্রতিবাদে উদীচী জবি সংসদের সাংস্কৃতিক সমাবেশ

দেশের বিভিন্ন স্থানে অব্যাহত ধর্ষণ, বর্বর নারী নির্যাতন ও বিচারহীনতার বিরুদ্ধে সারাদেশে একযোগে সাংস্কৃতিক প্রতিবাদের কর্মসূচি হিসেবে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ এক প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করেছে।

শুক্রবার (৯ অক্টোবর) বিকাল ৪টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করেছে সংগঠনটি।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদ ধর্ষণ, নারী নির্যাতন ও বিচারহীনতার বিরুদ্ধে দেশব্যাপী শুক্রবার বিকেলে সকল জেলা ও শাখা সংসদে সাংস্কৃতিক প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। এরই অংশ হিসেবে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ এ কর্মসূচি পালন করে।

উক্ত কর্মসূচিতে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের কর্মীবৃন্দ গান এবং ইন্সটলেশন আর্টের সমন্বয়ে একটি প্রযোজনা পরিবেশন করেন। শুরুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা কিছুক্ষণ মৌন অবস্থান করেন। এরপর পদযাত্রার মাধ্যমে বাহাদুর শাহ পার্কের চতুর্দিক পরিভ্রমণ করে পার্কের মূল বেদীতে তারা তাদের প্রযোজনা উপস্থাপন করেন। এতে অংশগ্রহণ করেন উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি, সহ-সভাপতি, সম্পাদকমন্ডলীসহ অন্যান্য কর্মীবৃন্দ। প্রযোজনা শেষে তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি জানান এবং সকলকে এর পক্ষে আওয়াজ তোলার আহ্বান জানান। প্রদর্শনীটিতে পার্কে আগত বিপুল সংখ্যক দর্শনার্থী যুক্ত হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //