মোস্তাফিজ হত্যার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানকে সড়কে ফেলে নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

শনিবার (২৪ অক্টোবর) বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করেন।

"ভাই হত্যার বিচার চাই, জাস্টিজ ফর মুস্তাফিজ, আমরা কোথাও নিরাপদ নই" বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে এ হত্যার প্রতিবাদ জানান তারা।

এসময় মোস্তাফিজের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করে মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা কোথাও নিরাপদ নই। একজন ছাত্র হিসেবে নয়, মানুষ হিসেবেও আমাদের কোনো নিরাপত্তা নেই। দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। আমাদের মানববন্ধনে যত জন আছি তার চেয়ে বেশি পুলিশ। যেখানে অপরাধ সংগঠিত হচ্ছে সেই জায়গায় পুলিশ নেই কেন? পুলিশের কাজ হলো জনগণের নিরাপত্তা দেয়া। তাই প্রশাসনের চোখে আঙ্গুল দিয়ে আমরা বলতে চাই আপনারা কি করছেন? বিভিন্ন জায়গায় অপরাধ সংগঠিত হচ্ছে, মানুষ মরছে কিন্তু কোনো বিচার পাচ্ছি না আমরা। আপনারা অপরাধগুলো সংগঠিত হওয়ার আগেই  কেন ব্যবস্থা নেন না? আজ আমার ভাই মরে গেছে এ মানববন্ধন করে কি তাকে ফিরে পাবো? দ্রুত সময়ের মধ্যে মুস্তাফিজ হত্যার বিচার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাবির সাবেক শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান গ্রামের বাড়ি থেকে কর্মস্থলে ফিরছিলেন। গাড়ি থেকে নামার পরই ঢাকা আরিচা মহাসড়কে (সাভার শিমুলতলা) শুক্রবার সকাল ৭ টায় ছিনতাইকারীর কবলে পড়েন তিনি৷ এরপর ছিনতাইকারীদের লাগাতার ছুরিকাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //