অ্যাওয়ার্ড পেল জবি রোভার স্কাউট গ্রুপ

প্রতি বছরের ধারাবাহিকতায় এবারো বাংলাদেশ স্কাউটসের অ্যাওয়ার্ড অর্জন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রোভার স্কাউট গ্রুপ। 

প্রাকৃতিক দুর্যোগে ও মানবতার সেবায় কাজের সম্মাননা স্বরূপ গতকাল সোমবার (৪ জানুয়ারি) এ পুরষ্কার ঘোষণা করে বাংলাদেশ স্কাউটস।

এবার জবি থেকে এনামুল হাসান কাওছার, সাদিয়া আখতার, মোল্লা মামুন হাসান, নবাব হোসেন, সাজেদা আক্তার সাথীকে ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। এছাড়া এ অ্যাওয়ার্ডের পরের ধাপ ‘নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছেন মো. আহসান হাবিব।

এ ব্যাপারে জবি রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিলের সদ্য সাবেক সিনিয়র রোভারমেট ও সাবেক সভাপতি মো. আহসান হাবীব বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও মানবতার সেবায় নিয়োজিতদের প্রতিবছর কাজের সম্মাননা হিসেবে স্কাউটের সদরদফতর থেকে এই অ্যাওয়ার্ডগুলো দেয়া হয়। এর পরের ধাপ হলো স্কাউটসের সর্বোচ্চ সম্মানীয় প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড। এ পর্যন্ত জবি থেকে মোট ৩০ জন প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছে যা বাংলাদেশের যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে বেশি। প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেতে আজকের অ্যাওয়ার্ড দুইটি আমাদেরকে গ্রুপকে অনুপ্রেরণা দেবে।

উল্লেখ্য, ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউসের সর্বোচ্চ সম্মাননা হিসেবে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //