চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইইআরের পরীক্ষা স্থগিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) প্রথম বর্ষ বি.এড (সম্মান) চূড়ান্ত পরীক্ষা- ২০১৯ অনিবার্য কারণ বশত অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডক্টর মোহাম্মদ বশির আহাম্মদ কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ স্থগিত আদেশ দেয়া হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডক্টর রবিউল হাসান ভূঁইয়া সাম্প্রতিক দেশকালকে বলেন, ইনস্টিটিউটের পরিচালকের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, যে সকল শিক্ষার্থীদের উপস্থিতির হার কম থাকাকে কেন্দ্র করে পরীক্ষা দেয়ার অনুমতি মেলেনি, তাদের পরীক্ষার অনুমতি দেয়ার ক্ষমতা নিয়ম অনুযায়ী ইনস্টিটিউটের নেই। এ ব্যাপারে প্রশাসনিক ভবন থেকে যদি অনুমতি দেয়ার কোনো নিয়ম থাকে তবে যেন প্রক্রিয়া সম্পন্ন করে ইনস্টিটিউট কর্তৃপক্ষকে অবহিত করা হয় এবং পরবর্তী কার্যক্রমও সে মোতাবেক গ্রহণ করবে ইনস্টিটিউট কর্তৃপক্ষ। এ জন্যই আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে পরীক্ষা।

উল্লেখ্য যে, দীর্ঘ ২৪ মাস পর বুধবার (২০ জানুয়ারি) আইইআর প্রথম বর্ষের (২০১৮-১৯ সেশন) শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। উক্ত পরীক্ষায় উপস্থিতির হার কম থাকায় ১১ জন শিক্ষার্থীকে পরীক্ষায় বসার অনুমতি দেয়নি কর্তৃপক্ষ। যার জন্য পরীক্ষা বর্জন করে সকাল ১০টা থেকে প্রক্টর অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে প্রথম বর্ষের সকল পরীক্ষার্থীরা।

পরীক্ষা স্থগিত হওয়ার বিজ্ঞপ্তিটি কখন প্রকাশ হয়েছে এ ব্যাপারে সংশয় দূর করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডক্টর রবিউল হাসান ভূঁইয়ার কাছে জানতে চাইলে, তিনি আরো বলেন, বুধবার (২০ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ইনস্টিটিউট কর্তৃপক্ষের মিটিং হওয়ার কথা ছিলো। সে মিটিংয়েই এ পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয় এবং এর পরিপ্রেক্ষিতে সম্ভবত মিটিংয়ের পর নোটিশটি টাঙানো হয়।

তিনি বলেন, কয়েকজন পরীক্ষার্থী পরীক্ষা দেয়ার জন্য আবেদন করেছে। সে মতো খুব শীগগির প্রশাসন থেকে সিদ্ধান্তও নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //