গ্রিন ইউনিভার্সিটির কুইজ প্রতিযোগিতা ১ মে শুরু

সারাদেশের বিশ্ববিদ্যালয়, কলেজ ও পলিটেকনিক প্রতিষ্ঠানের দুই হাজারের বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইনভিত্তিক বৃহৎ কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইনস-দ্যা সিরিজ এডিশন’। 

গ্রিন ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতা আগামী ১-২ মে অনুষ্ঠিত হবে। 

সংশ্লিষ্টরা জানান, মোট পাঁচটি বিষয় তথা পদার্থ, রসায়ন, গণিত, আইসিটি ও ইংরেজির ওপর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

তবে বিশ্ববিদ্যালয় ও পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য রসায়ন, আইসিটি ও ইংরেজির পরিবর্তে বেসিক ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স থেকে প্রশ্ন থাকবে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২৯ এপ্রিল। রেজিস্ট্রেশন লিংক https://forms.gle/7nK3FGgkq1vruuHD8.

গ্রিন ইউনিভার্সিটির ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিন বলেন, তিন ধরনের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যুক্ত করে এ ধরনের সিরিজ কুইজ প্রতিযোগিতা আয়োজনের ঘটনা বিরল। এর মাধ্যমে ঘরে বসে থাকা শিক্ষার্থীরা যেমন সুস্থ বিনোদন পাবেন, তেমনি মেধার দৌড়ে নিজেদের অবস্থান যাচাইয়ের সুযোগ পাবেন। 

ড. শিহাব বলেন, প্রতিযোগিতায় প্রথম হওয়া নয়, বরং অংশগ্রহণ করাটাই মূল ব্যাপার। মেধা ও মনন বৃদ্ধিতে সংশ্লিষ্ট সবাইকে এতে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

এর আগে হাজারো শিক্ষার্থীর অংশগ্রহণে বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের একই ধরনের প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয়টির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //