ঢাবি ছাত্র অধিকার পরিষদ নেতা আকরাম গ্রেফতার

ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি বলেন, আকরাম হোসাইনকে বৃহস্পতিবার ভোরে গ্রেফতার করা হয়েছে। তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে তা নিশ্চিত হয়ে জানানো হবে।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) মধ্যরাত ১টা ৩০ মিনিটের দিকে বিমানবন্দর এলাকা থেকে সাদা পোশাকে পুলিশের পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের দফতর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত বলেন, এক নিকটাত্মীয়কে বিদায় জানাতে গেলে গত রাতে সাদা পোশাকে পুলিশ পরিচয়ে ৬-৭ জন সদস্য তাকে (আকরাম হোসাইন) তুলে নিয়ে যায়। আকরাম ভাইয়ের সঙ্গে আমাদের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইব্রাহিম নাফিস ভাই ছিল, তার মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি।

সংগঠনের ঢাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আসিফ মাহমুদ বলেন, আমরা আকরাম হোসেনের বন্ধু এবং তার নিকটাত্মীয়ের মাধ্যমে তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি। মোদিবিরোধী আন্দোলনের পর থেকেই বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধরপাকড় শুরু হয়। আমরা সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়ার এই সংস্কৃতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই এবং অনতিবিলম্বে আকরাম হোসাইনের সন্ধান চাই।

আকরাম হোসাইনের নামে শাহবাগ এবং মতিঝিল থানায় দু'টি মামলা রয়েছে বলে জানা গেছে। এর আগে গত ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনকেও তুলে নিয়ে যায় ডিবি। পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে আসামি ছিনিয়ে নেয়ার দায়ে শাহবাগ থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। তিনি এখনো কারাগারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //