রাবিপ্রবিতে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার উদ্বোধন

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‌‌‌‌বঙ্গবন্ধু অনলাইন ডিবিশনাল প্রোগ্রামিং কনটেস্ট‌' (বিডিপিসি) এর উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (৩ মে) সকাল ১০টায় অনলাইন জুম প্লাটফর্মে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা অনুষ্ঠানের উদ্বোধন করেন।  

এ সময় প্রধান অতিথি বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, আমাদের এই নতুন প্রজন্মকে আমরা যদি কাজে লাগাতে পারি তাহলে ভবিষ্যতে তারা দেশ ও বিদেশে অনেক সুনাম বয়ে আনবে। করোনা মহামারী সময়েও অনলাইনের মাধ্যমে প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য রাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে তিনি সুস্থ থাকার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।  

রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও প্রোগ্রামিং প্রতিযোগিতার আহ্বায়ক জুয়েল সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সদস্য (পরিকল্পনা) ড. প্রকাশ কান্তি চৌধুরী এবং রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন গেস্ট অব অনার ও অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিশ্ববিদ্যালয় বরাতে জানা গেছে, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) প্রথমবারের মতো আয়োজিত এই অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫৭টি দল অংশগ্রহণ করছে। প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঈদ-উল ফিতর এর পরে আয়োজন করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh