শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের মানববন্ধন

অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলগুলো খোলার দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

সোমবার (২৪ মে) বেলা ১১ টার দিকে প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, 'অনলাইন পরীক্ষা-ক্লাস প্রক্রিয়ায় অনেক সমস্যা ও প্রতিবন্ধকতা রয়েছে। শিল্প,  শপিংমল,  প্রতিষ্ঠান,  পরিবহন সবকিছুই যখন চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ থাকবে?' 


শিক্ষার্থীরা বলেন,  'শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মানসিক-শারিরীক স্বাস্থ্যের উপর মারাত্মক প্রভাব পড়ছে। অনেকেই নেট ও স্মার্টফোন আসক্তির স্বীকার হচ্ছে। সমগ্র শিক্ষা ব্যবস্থাই আজ হুমকির মুখে। শিক্ষা ব্যবস্থা বাঁচাতে হলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন।' 

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গ্রুপ খুলে সারাদেশে মানববন্ধনের ডাক দেয় সাধারণ শিক্ষার্থীরা। তাদের ডাকে সাড়া দিয়ে ঢাকাসহ সারাদেশে আজ মানববন্ধন করছে শিক্ষার্থীরা। 


দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর গতবছর ১৭ মার্চ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কিছুদিন পর অলাইনে ক্লাস শুরু হলেও সবার অংশগ্রহণ নিশ্চিত করা যায়নি। ধাপে ধাপে ছুটি  বাড়ানোর পর এখন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //