আবাসিক হল বন্ধ রেখেই চবিতে অসমাপ্ত পরীক্ষা

আবাসিক হলগুলো বন্ধ রেখেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা কর্মসূচি অনুষ্ঠিত হবে। পরীক্ষা কার্যক্রম শুরুর এ দৌড়ে ইতিমধ্যেই কয়েকটি বিভাগ অসমাপ্ত পরীক্ষার সময়সূচিও প্রকাশ করেছে।

বুধবার (৯ জুন) বিষয়টি সাম্প্রতিক দেশকালকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান। 

তিনি আরো বলেন, প্রত্যেকটি বিভাগের সভাপতি ও পরীক্ষা কমিটিসহ সংশ্লিষ্ট সকলের তদারকির মধ্য দিয়ে অসমাপ্ত পরীক্ষা কর্মসূচি সম্পন্ন হবে। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে নির্ধারিত নিরাপদ দূরত্ব মানার বিষয়টি নিয়েও তৎপর থাকবেন সংশ্লিষ্টরা। সমস্ত নিয়ম- কানুন মেনে এভাবেই পরীক্ষা কার্যক্রম সমাপ্ত করার নির্দেশ পেয়েছি আমরা ইউজিসি কর্তৃক। তবে আবাসিক খোলা থাকবে না এ সময়।

প্রসঙ্গত, গত বছরের মার্চ মাসে দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়েছিল। বছরের শেষে ডিসেম্বর মাসে শিক্ষার্থীদের দাবিতে পরীক্ষা কার্যক্রম শুরু হলেও তা অসমাপ্ত রেখে আবারো বিশ্ববিদ্যালয় বন্ধ ষোষণা করা হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ২২ তারিখ। সে সময় মাননীয় শিক্ষা মন্ত্রী অনলাইনে ডাকা এক জরুরি সংবাদ সম্মেলনে মে মাসের ২৪ তারিখ  থেকে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় এবং আবাসিক হলগুলো ১৭ মে খোলা হবে বলে ঘোষণা দেন। ততদিন পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বানও আসে সেখান থেকে। যার পরিপ্রেক্ষিতে সবগুলো পরীক্ষা শেষ করার দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা আর শুরু হয়নি। পরবর্তীতে শিক্ষা মন্ত্রীর তৎকালীন নির্দিষ্ট করে দেয়া দিনে হল এবং শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি দ্বিতীয় ধাপে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির জন্য। সেই অসমাপ্ত পরীক্ষাই শুরু হতে চলল এবার। নৃবিজ্ঞান বিভাগে অসমাপ্ত পরীক্ষার প্রথমটি শুরু হবে আগামীকাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //