রাবি প্রশাসন ও উপাচার্য ভবনে তালা ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তদের

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবন, সিনেট ভবন ও উপাচার্যের বাসভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন ‘অবৈধভাবে’ নিয়োগপ্রাপ্তরা। আজ শনিবার (১৯ জুন) সকাল ৯টার দিকে এই দুই ভবনে তালা দেন তারা। 

আগামী মঙ্গলবার সিন্ডিকেট সভায় তাদের নিয়োগ বাতিল হতে পারে- এমন আশঙ্কায় আজকের সভাটি বন্ধ করতেই তালা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। সকাল সাড়ে ১০টার দিকে উপাচার্য ভবনে ফাইন্যান্স কমিটির সভা হওয়ার কথা ছিল।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানিয়েছে, সভা বন্ধ করতেই আজ সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের দুটি প্রশাসনিক ভবন, সিনেট ভবন ও উপাচার্য ভবনে তালা ঝুলিয়ে দেন ‘অবৈধভাবে’ নিয়োগপ্রাপ্ত ২০ থেকে ২৫ জনের একটি দল। তারা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সাথে দেখা করে আজই তাদের চাকরিতে যোগদানের ব্যবস্থা করার দাবি জানান।

পরে ফাইন্যান্স কমিটির সভাপতি ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান জানান, আজকের সভাটি স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, সভা পণ্ড করতেই তারা ভবনগুলোতে তালা দিয়েছিল। সভা যেহেতু স্থগিত ঘোষণা করা হয়েছে, কাজেই তারাও দ্রুতই তাদের আন্দোলন শেষ করে তালা খুলে দেবে বলে আমাদেরকে জানিয়েছে।

তালা দেয়ার বিষয়ে এক নিয়োগপ্রাপ্ত বলেন, আজ ফাইন্যান্স কমিটির সভা হওয়ার কথা ছিল। আগামী ২২ তারিখে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হবে। আমরা শুনেছি, সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ সম্পূর্ণভাবে বাতিলের জন্য সুপারিশ করা হবে। সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির মিটিং যাতে না হয়, সে জন্য আমরা ভবনগুলোতে তালা লাগিয়েছি।

তালা দেয়া পক্ষের আরেকজন বলেন, আমাদের নিয়োগ কেবল মহামান্য রাষ্ট্রপতি আর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটই বাতিল করতে পারেন। আমরা খবর পেয়েছি, কেবল আমাদের নিয়োগটি বাতিল করতেই বর্তমান রুটিন উপাচার্য আগামী মঙ্গলবার সিন্ডিকেট সভা ডেকেছেন। তাই মঙ্গলবারের সভাটি যেন না হতে পারে, সেজন্যই আমরা আজকের সভাটির বিপক্ষে এসেছি।

এদিকে বেলা সোয়া ১১টার দিকে কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমানসহ কয়েকজন কর্মকর্তা উপাচার্যের বাসভবনে ঢোকেন। এতে ক্যাম্পাসে বিভিন্ন জায়গা থেকে নিয়োগপ্রত্যাশীরা এসে উপাচার্যের বাসভবন চত্বরে অবস্থান নেন। দুপুর ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত তারা ক্যাম্পাসেই ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //