বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে বাড়ি ফিরবে ইবি শিক্ষার্থীরা

করোনাকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পার্শ্ববর্তী এলাকা ও কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থানরত শিক্ষার্থীদের বাড়ি পৌঁছাতে বাসের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বাসে করে দেশের বিভিন্ন দূরবর্তী জেলা থেকে আসা আটকে পড়া শিক্ষার্থীরা ঈদের ছুটিতে বাড়িতে ফিরতে পারবে। 

শুক্রবার (১৬ জুলাই) থেকে ৫টি রুটে (খুলনা, রাজশাহী, রংপুর, গাবতলী (ঢাকা), ফরিদপুর) বিশ্ববিদ্যালয়ের গাড়িযোগে শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন।

জানা গেছে, গত ৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালমের নিকট করোনাাকলে শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছাতে স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। পরে ক্যাম্পাস ও ক্যাম্পাসের পার্শ্ববর্তী ঝিনাইদহ-কুষ্টিয়ায় অবস্থানরত শিক্ষার্থীদের সংখ্যা নির্ণয়ে অনলাইনে আবেদন ফরম ছাড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অনলাইনে দেশের দূরবর্তী জেলার প্রায় সাত শত শিক্ষার্থী আবেদন করে।

পরে বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমানের নেতৃত্বে গঠিত কমিটি শিক্ষার্থীদের সার্বিক অবস্থা বিবেচনায় বাস দেয়ার সুপারিশ করে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুস সালামের সম্মতিক্রমে দেশের মোট পাঁচটি রুটে যথাক্রমে গাবতলী (ঢাকা), খুলনা, রাজশাহী, রংপুর ও ফরিদপুর শহর পর্যন্ত শিক্ষার্থীদের পৌঁছে দেয়ার জন্য বাসের অনুমোদন দেয়া হয়েছে।

বাসগুলো আগামী ১৭ জুলাই ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও খুলনা বিভাগের উদ্দেশ্যে রওনা দিবে। ওইদিন সকাল ৬ টায় কুষ্টিয়ার কাস্টমমোড় ও ঝিনাইদহের আরাপপুর হতে সকাল ৬ টায় বাস ছাড়বে। আর ১৮ জুলাই বাসগুলো রাজশাহী ও রংপুর বিভাগের উদ্দেশ্যে শিক্ষার্থীদের নিয়ে রওনা দিবে। 

এ বিষয়ে পরিবহন প্রশাসন প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, “মাননীয় ভিসি মহোদয় শিক্ষার্থীদের সুবিধা অসুবিধার বিষয়ে অত্যন্ত আন্তরিক। করোনাকালে বিপাকে পড়া বিভিন্ন দূরবর্তী জেলার শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে তিনি পাঁচটি রুটে গাড়ি দেয়ার অনুমোদন দিয়েছেন।”

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //