ফি মওকুফের দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সড়ক অবরোধ

সড়ক অবরোধ

সেশন চার্জ ও পরীক্ষার ফি সহ কলেজ থেকে নির্ধারিত সকল ফি মওকুফের দাবিতে টানা তিন ঘণ্টা সড়ক অবরোধ করেছে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। 

বুধবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে ক্যাম্পাস সংলগ্ন নথুল্লাবাদ-নতুন বাজার সড়কে এই অবরোধ কর্মসূচি পালন করেন তারা। এর ফলে টানা তিন ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিলো। পরে পুলিশ এবং কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় থেকে নির্ধারিত পরীক্ষার ফি আমরা দিতে রাজি আছেন। কিন্তু করোনার জন্য প্রায় দুই বছর ধরে কলেজ বন্ধ রয়েছে। অথচ কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ওপর জোর করে সেশন চার্জ, সেমিনার ফি, শিক্ষাসফর, ম্যাগাজিন, যানবাহন ফি’র মতো নানা অযাচিত ফি চাপিয়ে দিয়েছে। যা আমাদের পক্ষে দেয়া সম্ভব নয়।

এদিকে, সড়ক অবরোধের খবর পেয়ে কলেজ এবং পুলিশ প্রশাসনের লোকেরা ঘটনাস্থলে ছুটে যান। পরে কলেজ অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া শিক্ষার্থীদের ‘ফি মওকুফের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

কলেজ অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া বলেন, শিক্ষার্থীদের দাবি অনুযায়ী আপাতত ৬০০ টাকা ফি মওকুফ করা হয়েছে। পাশাপাশি করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ তুলে নেয়া হয়েছে। তবে দাবি না মানা হলে ভবিষ্যতে ফি ছাড়ের দাবিতে আবারো আন্দোলনে যাবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীর সমন্বয়ক বিজন সরকার।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //