কুবি শিক্ষার্থীদের জন্য বাস সেবা চালু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাস

২ নভেম্বর থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সশরীরে ক্লাস শুরু হওয়ায় বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে।

রবিবার (৩১ অক্টোবর) এই সময়সূচি প্রকাশ করা হয়।

সময়সূচি মোতাবেক কুমিল্লা শহর থেকে সকাল ৮.১৫ মিনিটে ১টি এবং ৯.৫০ মিনিটে আরো ৫টি বাস শহর থেকে আলাদা আলাদা রুট হয়ে ক্যাম্পাসে আসবে। কর্মকর্তাদের জন্য ৮.২০ মিনিটে এবং কর্মচারীদের জন্য ৮.১৫ মিনিটে একটি করে বাস শহর থেকে ক্যাম্পাসে আসবে।

ক্যাম্পাস থেকে দুপুর ২টায় ৪টি বাস, বিকাল ৫টায় ৫টি বাস এবং সন্ধ্যা ৭টায় ১টি বাস শিক্ষার্থীদের নিয়ে কুমিল্লা শহরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ৩টি ভিন্ন সময়ে মোট ১০টি বাস ক্যাম্পাস থেকে কান্দিরপাড়ের উদ্দেশ্যে যাবে এবং বিকাল ৫টায় কর্মকর্তাদের জন্য একটি বাস এবং ৫.১০ মিনিটে কর্মচারীদের নিয়ে একটি বাস ক্যাম্পাস থেকে কুমিল্লা শহরে যাবে।

রাত ৭.৩০ মিনিটে, ৮.০০ মিনিটে এবং ৮.৩০ মিনিটে মোট ৪টি বাস শিক্ষার্থীদের নিয়ে কান্দিরপার থেকে ক্যাম্পাসে ফিরে আসবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের কর্মকর্তা জাহিদুল আলম বলেন, শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রাণ। তাদের সুবিধার্থে পর্যাপ্ত বাস দেয়া হয়েছে। বন্ধের আগে যে সময়সূচিতে বাসগুলো চলাচল করতো সেই সময়সূচিতে বাসগুলো বিভিন্ন রুটে চলবে।

তিনি আরো বলেন, নীল বাসের পাশাপাশি আগের মতো আরো ১০টি বিআরটিসির ভাড়া বাস চলবে শিক্ষার্থীদের সুবিধার জন্য। এই সংখ্যা চাহিদা অনুযায়ী বাড়তে পারে। চাহিদা বেশি থাকলে আমরা বিআরটিসির দুই তলা বাস এই রুটে চলতে পারবে কিনা ট্রায়াল দিয়ে দেখবো। এখনো দুই তলা বাস চলার বিষয়টা চূড়ান্ত না। তবে আমরা আশাবাদী।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৮১ তম সিন্ডিকেটে গত ২৭ অক্টোবর থেকে হল খোলা ও ২ নভেম্বর থেকে সশরীরে ক্লাস নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //