ইন্টারন্যাশনাল ‘ফটোগ্রাফার অব দ্যা ইয়ার’ নোবিপ্রবির শিক্ষার্থী শিমুল

এনভায়রনমেন্টাল ফটোগ্রাফার অব দ্য ইয়ার-২০২১ প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রাক্তন শিক্ষার্থী আশরাফুল ইসলাম শিমুল। উপকূলীয় জেলা নোয়াখালীতে তোলা ছবি ‘সেরা ছবি’র স্বীকৃতির মাধ্যমে তিনি ‘সহনশীলতা’ সিরিজে এই প্রতিযোগিতায় নির্বাচিত হন এবং তার ছবিটি ‘সার্ভাইভ ফর অ্যালাইভ’ (বেঁচে থাকার জন্য) এর জন্য মনোনীত হয়।

গ্লাসগোয় জাতিসংঘের জলবায়ু সম্মেলন কপ-২৬ তে আয়োজন করা হয় এই প্রতিযোগিতার। প্রতিযোগিতা এবং পুরস্কারের মধ্য দিয়ে মানুষের বেঁচে থাকার ক্ষমতা, সৃজনশীলতা এবং পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন কর্মসূচির লক্ষ্যমাত্রা পূরণে পদক্ষেপ গ্রহণের আহ্বানে সাড়া দেয়ার প্রয়াসকে উৎসাহিত করা হয়। গত ১৪ বছর যাবত চলছে ‘এনভায়রনমেন্টাল ফটোগ্রাফার অব দ্য ইয়ার’ প্রতিযোগিতাটি। 

পুরস্কার অর্জনের বিষয়ে আশরাফুল ইসলাম শিমুল বলেন, ‘আন্তর্জাতিক এই পুরস্কার অর্জন আমার জন্য অবশ্যই খুশির খবর। এভাবেই বাংলাদেশকে ছড়িয়ে দিতে চাই পুরো পৃথিবীতে। এর আগেও অর্জন করেছি অনেক পুরস্কার, মানুষের ভালোবাসাও পেয়েছি। বিশ্বাস করি এই ভালোবাসা আমাকে আরো সামনে এগিয়ে নিয়ে যাবে’। 

উল্লেখ্য, আশরাফুল ইসলাম শিমুল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগ থেকে স্নাতক শেষ করে বর্তমানে প্রফেশনাল ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন। জাতীয় ও আন্তর্জাতিক মিলিয়ে ৫০ এর অধিক পুরস্কার পেয়েছেন তিনি। এছাড়াও তিনি জাতীয় ও আন্তর্জাতিক ছবি প্রদর্শনীতে বিচারকের দায়িত্বও পালন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //