নোবিপ্রবির স্নাতক ভর্তিতে জিপিএ’র মার্ক কমেছে

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিতে জিপিএ এর উপর নম্বর ১০০ থেকে কমিয়ে ৫০ করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

পূর্বের নোটিশ অনুসারে গুচ্ছ পদ্ধতির সমন্বিত ভর্তির পরীক্ষার পর ভর্তির জন্য আবেদনের ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত জিপিএ এর উপর ১০০ নম্বর রাখা হয়েছিল। কিন্তু, এই সিদ্ধান্ত পুনঃবিবেচনার মাধ্যমে ১০০ এর পরিবর্তে তা ৫০ করার সিদ্ধান্ত নেয় প্রশাসন। এর মধ্যে এসএসসির ফলাফলে ৩০ এবং এইচএসসির ফলাফলে ২০ নম্বর। 

বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সদস্য ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আজকে একাডেমিক কাউন্সিলের ৫৪ তম সভায় আমরা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলাফলের উপর ১০০ এর পরিবর্তে ৫০ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, পূর্বের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএ এর উপর ১০০ নম্বর ধরে মেধাক্রম ও মেধাস্কোর তৈরির কথা বলে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তীব্র প্রতিক্রিয়ায় পরিলক্ষিত হয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। অনেক শিক্ষার্থী এই নম্বর কমানোর দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ও ভর্তি সংক্রান্ত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে বিষয়টি নিয়ে বিরূপ মন্তব্য করে।

উল্লেখ্য, বিভিন্ন ইউনিটের প্রতি গ্রুপে আবেদন ফি বাবদ ছয়শত (৬০০) টাকা পরিশোধপূর্বক আগামী ২৪ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবে ভর্তিচ্ছুরা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //