বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) বুয়েটের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ugadmission.buet.ac.bd পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ ও অপেক্ষমাণ তালিকা একইসঙ্গে প্রকাশ করা হয়েছে।

এই ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মেফতাউল আলম সিয়াম। তার রোল নম্বর ৫০৬১৫। বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী ছিলেন তিনি। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষাতেও প্রথম হন।

এ বছর বুয়েট ভর্তি পরীক্ষার প্রিলিমিনারিতে অংশ নেন ২৪ হাজার শিক্ষার্থী। সেখান থেকে বাছাইকৃত ৬ হাজার শিক্ষার্থী চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে আর্কিটেকচার বিভাগসহ ১ হাজার ২১৫ জন শিক্ষার্থী সুযোগ পাবেন বুয়েটে পড়ার। মহামারি পরিস্থিতি বিবেচনায় চার শিফটে ভাগ করে প্রাক-নির্বাচনী পরীক্ষা নেওয়া হয়। এতে ১৮ হাজার ৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

চূড়ান্ত পর্বের ভর্তি পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত এবং অপেক্ষমান প্রার্থীদের তালিকা বুয়েটের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়েছে।

ফলাফল প্রকাশের পর বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধাতালিকা ও পছন্দক্রম অনুসারে প্রার্থীদের বিভাগ বন্টন পরবর্তীতে ওয়েবসাইটেই প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের প্রথম ধাপে স্বাস্থ্য পরীক্ষা, দ্বিতীয় ধাপে ভর্তি ফি প্রদান এবং তৃতীয় ধাপে মূল সনদ, স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট এবং ভর্তি ফির রশিদ জন্য প্রদান সাপেক্ষে ভর্তি নিশ্চিত করা হবে।

যেসব প্রার্থী অপেক্ষমান তালিকা থেকে প্রাথমিকভাবে ভর্তির জন্য নির্বাচিত হবেন, তাদের সনদ ও অন্যান্য দলিলাদি যাচাইয়ের পর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হবে।

স্বাস্থ্য পরীক্ষার ছাড়পত্র নিশ্চিত হলে তাৎক্ষণিকভাবে ভর্তি ফি জমা দিতে প্রস্তুত থাকতে হবে। ফি প্রদানের পর রশিদের মূল কপিসহ তিনটি কপি নির্ধারিত বুথে জমা দিতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //