চমেকে সংঘর্ষ : পরীক্ষা বিবেচনায় দুই ছাত্রের জামিন

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) সংঘর্ষের ঘটনায় পরীক্ষার বিষয় বিবেচনায় গ্রেফতার দুই শিক্ষার্থীর জামিন দিয়েছেন আদালত। তারা হলেন- এনামুল হাসান সীমান্ত (২১) ও রক্তিম দে (২১)। দুইজনেই চমেকের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্র।

গতকাল রবিবার (২৮ নভেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল রহমান তাদের জামিন মঞ্জুর করেন। 

একই বর্ষের ছাত্র মাহাদিকে মারধরের ঘটনায় নগরের পাঁচলাইশ থানায় ছাত্রলীগ কর্মী মো. তৌফিকুর রহমান বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন। এরপর এ মামলায় সীমান্ত ও রক্তিমকে গ্রেফতার করে পুলিশ। 

সীমান্ত মামলার এজাহারভুক্ত ১৫ নম্বর ও রক্তিম ১১ নম্বর আসামি। তবে রাষ্ট্রপক্ষে মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জামিনের বিরোধিতা করেন।

এ বিষয়ে পিপি ফখরুদ্দিন সাম্প্রতিক দেশকালকে বলেন, ‘ডিসেম্বর থেকে এমবিবিএস দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু। জামিন আবেদনের সঙ্গে পরীক্ষা রুটিন দাখিল করে আসামিপক্ষ। আদালত পরীক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে জামিন মঞ্জুর করেছেন।’

প্রসঙ্গত, গত ২৯ ও ৩০ অক্টোবর চমেকে সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। ঘটনার ২৭ দিন পর ক্যাম্পাস খুলে দেওয়া হয়। তবে এর আগে একাডেমিক কাউন্সিলের সভায় ঘটনার সাথে জড়িত ৩১ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //