জাবির শিক্ষক সমিতির সভাপতি এন্দেল্লাহ, সম্পাদক মোতাহার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্যপন্থি শিক্ষকদের প্যানেল জয় পেয়েছে। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২ পদে নির্বাচিত হয়েছেন তাদের প্যানেলের সদস্যরা।

অন্যদিকে আওয়ামী লীগের একাংশ ও বিএনপির একাংশ থেকে সমন্বিত শিক্ষকদের প্যানেল পেয়েছে তিনটি পদে জয়।

বুধবার (২৯ ডিসেম্বর) সহকারী নির্বাচন কমিশনার অধ্যাপক অনিরুদ্ধ কাহালি সাড়ে ৭টার দিকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফল ঘোষণা করেন। জানান, সবার অংশগ্রহণে শান্তিপূর্ণ একটি নির্বাচন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে একটানা ভোট চলে বেলা দেড়টা পর্যন্ত। নির্বাচনে ৬০৬ জনের মধ্যে ৫৭৮ জন শিক্ষক ১৫ পদে প্রতিনিধি নির্বাচন করেন।

ভোটে উপাচার্যপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেলের অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ সভাপতি নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক হন অধ্যাপক মোতাহার হোসেন।

এ প্যানেল থেকে সহসভাপতি পদে ইসমত আরা, কোষাধ্যক্ষ পদে ছায়েদুর রহমান জয় পেয়েছেন। এ ছাড়া নির্বাহী পরিষদ সদস্য পদে এম শামীম কায়সার, ফাহমিদা আক্তার, বুলবুল আহমেদ, নঈম আজিজ আনসারী, আকবর হোসেন, যুগল কৃষ্ণ দাস, সৈয়দ হাফিজুর রহমান ও সৈয়দা ফাহলিজা বেগম নির্বাচিত হয়েছেন।

মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের ‘প্রগতিশীল শিক্ষক সমাজ’ ও বিএনপির একাংশ ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’-এর সমন্বয়ে গঠিত ‘শিক্ষক ঐক্য ফোরাম’ ব্যানারে শিক্ষকদের অন্য একটি প্যানেল থেকে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক শাহেদ রানা।

এ প্যানেল থেকে নির্বাহী পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ও সোহেল রানা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //