বেরোবির ১১ শিক্ষার্থী পাচ্ছেন বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ১১ শিক্ষার্থী পাচ্ছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এবার ফেলোশিপ পাচ্ছেন চারটি ক্যাটাগরিতে মোট দুই হাজার ৪৮৮ শিক্ষার্থী। এর মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৮৮৮ জন, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৬৭৬ জন, খাদ্য ও কৃষিবিজ্ঞান ক্যাটাগরিতে ৮৮২২ জন এবং নবায়ন ক্যাটাগরিতে ৪২ জন।

ভৌত বিজ্ঞান ক্যাটাগরিতে ফেলোশিপ পাওয়া বেরোবির ৭ শিক্ষার্থী হলেন, গণিত বিভাগের শিক্ষার্থী অন্তরা কাজি, দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী তাওহিদুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী খুরশিদ জাহান, আশরাফুন্নেছা, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সাবনাজ পারভিন ও হোমায়রা সুলতানা রুপা।

জীব বিজ্ঞান ও চিকিৎসা বিজ্ঞান ক্যাটাগরিতে ফেলোশিপ পাওয়া বেরোবির ৪ শিক্ষার্থী হলেন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রোকনুজ্জামান, রাহি শেখ কনিকা, সাবিনা ইয়াসমিন, দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী নাজনিন নাহার লিসা।

প্রসঙ্গত, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত, গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এ অনুদান প্রদান করা হচ্ছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //