বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন ইবির ১৬ শিক্ষার্থী

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা প্রকল্পের আওতায় ২০২১-২০২২ অর্থবছরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি (এনএসটি) ফেলোশিপ পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৬ জন শিক্ষার্থী। 

শনিবার (১ জানুয়ারি) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবাসাইট থেকে এ তথ্য জানা গেছে। এতে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে চারজন শিক্ষার্থী, জীব ও চিকিৎসা বিজ্ঞানে ১১ জন, নবায়ন গ্রুপে একজন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। 

জীব বিজ্ঞান ও চিকিৎসা বিজ্ঞানে ফেলোশিপ পেয়েছেন- বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সাব্বির আহমেদ, মো. আল-আমিন মিলন, মেহরাব হোসেন ফাহিম, জহুরুল হক, মো. মাসুদুর রহমান, মো. নাজমুল হুদা ও হুমায়রা আফিয়া। ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের তানিয়া আক্তার, তামান্না খাতুন, রিক্তা খাতুন ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তানিয়া আফরোজ তমা। 

ভৌতবিজ্ঞান গ্রুপের আওতায় ফেলোশিপ পেয়েছেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের তহমিনা খন্দকর মিতু, মুবাসসিরা মুক্তা, বায়োটেকনোলজি বিভাগের মো. শাহিদুল ইসলাম ও ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রামপ্রসাদ দেবনাথ। নবায়ন গ্রুপের আওতায় ফেলোশিপ পেয়েছেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. নাসির উদ্দীন খান।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান, খাদ্য ও কৃষিবিজ্ঞান এই তিন ক্যাটাগরিতে এবার ফেলোশিপ পাচ্ছেন মোট ২ হাজার ৪৪৬ শিক্ষার্থী। নবায়ন ক্যাটাগরিতে পেয়েছেন ৪২ জন শিক্ষার্থী। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //