জাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নারী শিক্ষার্থীদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিনের মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে জাবির সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সম্মুখে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক ছাত্র সংগঠন।

মানববন্ধনে ইতিহাস বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে উল্টো তাদের উপর পুলিশ লেলিয়ে দিয়েছেন। আন্দোলন যখন চলমান তখন ভিসি ফরিদ উদ্দিন জাবির মেয়েদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। আমরা আল্টিমেটাম দিচ্ছি জাবির পক্ষ থেকে প্রশাসনিকভাবে এই বক্তব্যের প্রতিবাদ জানানো হোক।


একটা দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন উপাচার্যের মত গুরুত্বপূর্ণ পদে এরকম নিকৃষ্ট মানসিকতার মানুষ মেয়েদের জন্য নিরাপদ না। এই বিশ্ববিদ্যালয়ে মেয়েরা এতটাই নিরাপদ যেকোনো সময়েই নির্বিঘ্নে চলাফেরা করতে পারে। এটা আমাদের জন্য গর্বের। এরকম পরিবেশ সারাদেশেই থাকা উচিত বলে মন্তব্য করেন সরকার ও রাজনীতি বিভাগের  শিক্ষার্থী সামিয়া হাসান।

উল্লেখ্য, গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে উপাচার্য ফরিদ উদ্দিনের এক ফোনালাপ ভাইরাল হয়। ফোনালাপের এক পর্যায়ে জাবির নারী শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন তিনি। এর প্রতিবাদে সকল মহলেই সমালোচনার ঝড় উঠে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //