শিক্ষার্থীদের দাবির মুখে খোলা থাকছে জাবির লাইব্রেরি

শিক্ষার্থীদের দাবির মুখে কেন্দ্রীয় গ্রন্থাগারের নতুন সময়সূচি প্রবর্তন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুন সময়সূচি অনুযায়ী এখন থেকে ছুটির দিন ব্যতীত সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গ্রন্থাগার খোলা থাকবে এবং শুক্রবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে রানিং ব্যাচের শিক্ষার্থীরা লাইব্রেরির সুবিধা গ্রহণ করতে পারবে। 

শনিবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা নতুন সময়সূচি প্রবর্তন করেছি এবং ইতোমধ্যে তা কার্যকর করা হয়েছে। আশা করি সবাই স্বাস্থ্যবিধি মেনে লাইব্রেরিতে আসবে এবং সুবিধাদি গ্রহণ করবে।

সভায় শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব আলম উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি এক জরুরি প্রশাসনিক সভায় সশরীরে ক্লাস-পরীক্ষা স্থগিত করে জাবি প্রশাসন। সভায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেয়া হয়। এই সময়ের মধ্যে শুধু বই আদান-প্রদানের জন্য শিক্ষার্থীরা গ্রন্থাগারে আসতে পারতো। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //