বশেমুরবিপ্রবির ছাত্রীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ৩

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে গোপালগঞ্জের ঘোনাপাড়া এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করা হয়।

গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের কাছে থেকে জানা যায়, ওই শিক্ষার্থী তার বন্ধুর সাথে গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে দিয়ে হেঁটে আসছিলেন। পথিমধ্যে থেকে ৭/৮  জন মিলে তাদের অটোর মধ্যে তুলে নিয়ে যান। পরবর্তীতে গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভুবনে নিয়ে ওই শিক্ষার্থীর সাথে থাকা তার সহপাঠীকে মারধর করে ও ওই ছাত্রীকে ধর্ষণ করে।


ঘটনার পরপরই বৃহস্পতিবার প্রথম প্রহরে রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় থেকে পদযাত্রা মিছিল নিয়ে ৭ কিলোমিটার হেঁটে গোপালগঞ্জ সদর থানা প্রাঙ্গণে অবস্থান নেয়। শিক্ষার্থীরা সারারাত সেখানেই অবস্থান করে। ধর্ষকদের ধরতে ২৪ ঘণ্টা সময় চেয়েছে  জেলা পুলিশ।

তবে শিক্ষার্থীরা আরও দ্রুত সময়ের মধ্যে ধর্ষকদের আটক করে শাস্তির আওতায় নিয়ে আসার আল্টিমেটাম দেওয়ার পাশাপাশি এ ঘটনার বিচার চেয়ে তিন দফা দাবি জানিয়ে শিক্ষার্থীরা সকালে থানা প্রাঙ্গণ ত্যাগ করে। পরে আজ সকাল ৮টার দিক থেকে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সেখানেই রয়েছেন।

তিন দফা দাবি হলো :

১. এসপি, ডিসি ও ভিসি মহোদয়ের এক ঘণ্টার মধ্যে সশরীরে শিক্ষার্থীদের সঙ্গে মুক্ত আলোচনায় বসতে হবে।

২. সকাল ৬টার মধ্যে ধর্ষকদের গ্রেফতার ও পরিচয় প্রকাশ করতে হবে।

৩. ভুক্তভোগী শিক্ষার্থীসহ সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে।


এ বিষয়ে প্রক্টর রাজিউর রহমান বলেন, আমি তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান,  বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের মামলায় এখন পর্যন্ত  তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই স্থানীয় বখাটে ছেলে।  ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে। 

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, এ ঘটনায় একটি সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে।

প্রক্টর ড. রাজিউর রহমান জানিয়েছেন, সড়কে আটকা পড়া যানবাহনের দীর্ঘ সারি হয়ে গেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। আসামি চিহ্নিত করা ও গ্রেফতারের বিষয়ে অগ্রগতি আছে। শিগগিরই পুলিশ ঘটনা সম্পর্কে বিস্তারিত জানাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //