শেষ হলো গ্রিন জিনিয়াস সিজন-৩

সবুজ সৈনিক তৈরি এবং তরুণদের পরিবেশ রক্ষা আন্দোলনে সম্পৃক্ত করার প্রত্যয়ে শেষ হলো গ্রিন জিনিয়াস সিজন-৩।

রবিবার (২৭ মার্চ) আইইউবি অডিটোরিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় এ আয়োজন।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) গ্রিন প্ল্যানেট ক্লাবের আয়োজনে এবং আইইউবি ডিপার্টমেন্ট অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্টের সহায়তায় গত ১৩ মার্চ শুরু হয় ‘গ্রিন জিনিয়াস সিজন-৩’। 

দেশ–বিদেশের ৫০টির অধিক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৪০০ প্রতিযোগীর মধ্য থেকে নির্বাচিত ৬০ জন সিম্পোজিয়াম রাউন্ডে পোস্টার প্রদর্শনীর মাধ্যমে তাঁদের আইডিয়া উপস্থাপন করেন। অন্যদিকে ঢাকার বাইরে এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগীরা অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে তাদের আইডিয়া প্রদর্শনের সুযোগ পান। আইইউবিসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আমন্ত্রিত ৩০ জন বিচারক প্রদর্শিত আইডিয়া মূল্যায়ন করেন।

আজ অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইনডিপেন্ডেট ইউনিভার্সিটির প্রো-ভিসি অধ্যাপক নিয়াজ আহমেদ খান এবং এনভায়রনমেন্টাল সায়েন্সের বিভাগীয় প্রধান ড. আয়াজ রাব্বানী।

এছাড়াও অনুষ্ঠানে আইইউবির বিভিন্ন স্কুলের ডিন, সিনিয়র শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আইইউবির ডিপার্টমেন্ট অব এনভায়রনমেন্ট সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্টের অন্তর্ভুক্ত গ্রিন প্ল্যানেট ক্লাবের যাত্রা শুরু হয় ২০১৪ সালে। বর্তমানে ক্লাবটিতে রয়েছেন প্রায় ৫০০ জন সাধারণ সদস্য, ৫০ জন সক্রিয় সদস্য ও ১১ জনের একটি এক্সিকিউটিভ বডি।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী পরিবেশ সচেতন তরুণসমাজকে উৎসাহ দিতে পুরো আয়োজনের সহযোগী হিসেবে ছিলো সাম্প্রতিক দেশকাল, প্রথম আলো, একশনএইড বাংলাদেশ, নভেলটি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড, গ্রো ৩৬০ সহ আরও বেশ কিছু উল্লেখযোগ্য প্রতিষ্ঠান।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //