মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ দুপুরে

দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল আজ মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুর ১টায় প্রকাশ করা হবে। 

গতকাল সোমবার (৪ এপ্রিল) ফল প্রকাশ ঘিরে সব ধরনের প্রস্তুতি থাকলেও স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. জাহিদ মালেক উপস্থিত থাকতে পারবেন না মর্মে তা একদিন পেছানো হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের পুরাতন ভবনের দ্বিতীয় তলার সম্মেলনকক্ষে ফল প্রকাশনা অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পর ভর্তিচ্ছুরা তা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জানতে পারবেন। এছাড়া যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন, তাদের ফোনে মেসেজের মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে।

এর আগে গত শুক্রবার (১ এপ্রিল) এমবিবিএস ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হয়। সারাদেশে ১৯টি কেন্দ্রের মোট ৫৭টি ভেন্যুতে হয় এ পরীক্ষা। কেন্দ্রগুলোর মধ্যে ১৮টি মেডিকেল ও একটি ছিল ডেন্টাল কলেজ।

দেশব্যাপী সরকারি মেডিকেল কলেজে মোট চার হাজার ৩৫০টি আসনের বিপরীতে পরীক্ষা দিতে আবেদন করেন এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে ঢাকায় শিক্ষার্থীর সংখ্যা ছিল ৬১ হাজার ৬৭৮ জন। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে আবেদন করেন ৩৩ শিক্ষার্থী, যা বিগত যেকোনো বছরের তুলনায় বেশি।

এ বছর পরীক্ষায় এক লাখ ৩৯ হাজার ৭৪০ জন অংশগ্রহণ করেন। অর্থাৎ এবছর আবেদনকারীদের মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেননি চার হাজার ১৭৫ জন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //