আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টার পেলো গোল্ড অ্যাওয়ার্ড

ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশন ম্যানেজমেন্ট (আইইওএম) চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টার পেলো গোল্ড অ্যাওয়ার্ড। তুর্কির ইস্তাম্বুলে অনুষ্ঠিত আইইওএম এর ১২তম বার্ষিক আন্তর্জাতিক কনফারেন্সে এই অ্যাওয়ার্ডের বিষয়টি ঘোষণা করা হয়।

আইইওএম সোসাইটি ইন্টারন্যাশনাল কর্তৃক এই অ্যাওয়ার্ডটি পেয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইইওএম স্টুডেন্ট চ্যাপ্টার।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট চ্যাপ্টারগুলোর আয়োজিত বিভিন্ন প্রোগ্রাম এবং চ্যাপ্টারগুলোর কার্যক্রমের ভিত্তিতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়ে থাকে। যেমন, আইইওএম আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার অ্যাওয়ার্ড তিনটি ভাগে (গোল্ড, সিলভার, ব্রোঞ্জ) প্রদান করা হয়ে থাকে।

জানা গেছে, ২০২১ সালের ফেব্রুয়ারিতে চুয়েটের মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগটি আইইওএম-এর সদস্যভুক্ত হয়।

সদস্য হওয়ার পর থেকেই তারা বিভিন্ন ওয়েবিনার, ওয়ার্কশপ এবং প্রতিযোগিতা আয়োজন করে আসছে। অসাধারণ কর্মনৈপুণ্য ও সাংগঠনিক কার্যক্রমের ক্রমশ বিস্তৃতির জন্য  ‘আইইওএম আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার এওয়ার্ড -গোল্ড’ উপাধিতে ভূষিত হয়েছে তারা।

করোনা মহামারিতেও নিয়মিত ওয়েবিনার, প্রতিযোগিতা ও গবেষণায় উৎসাহিত করার মাধ্যমে সংস্থাটি ক্যাম্পাসে অল্পদিনেই শিক্ষার্থী কাছে জনপ্রিয় হয়ে উঠে এবং সুনাম কুড়িয়েছে। অটোমেশন সিস্টেম বর্তমানে ইন্ডাস্ট্রির জন্য অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের এ বিষয়টি  শেখাতে চুয়েট আইইওএম চ্যাপ্টার পিএলসির উপর একটি বিশেষ কর্মশালা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেছে। আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বনামধন্য অধ্যাপকদের দ্বারাও বেশ কয়েকটি ওয়েবিনারের আয়োজন করে তারা। এছাড়া করোনা মহামারিতে একঘেয়েমি কাটাতে, সুপ্ত মেধার বিকাশে এবং গবেষণায় আগ্রহী করে তুলতে তাদের আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতাটিও ভূয়সী প্রশংসার দাবি রেখেছিলো।

আইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টারের  সভাপতি আরিফুল ইসলাম আকাশ এবং সাধারণ সম্পাদক মো. সুবায়ের ইসলাম এসব কার্যক্রম পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তারা দুজনই চুয়েটের মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। 

এই সাফল্য অর্জনে চুয়েট আইইওএম সোসাইটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ও ফ্যাকাল্টি উপদেষ্টা সঞ্জীব রয় তন্ময়ের ভূমিকাও অনস্বীকার্য।

এ বিষয়ে আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টারের সভাপতি আরিফুল ইসলাম জানান, আইইওএম এর এতোগুলা চ্যাপ্টারের মধ্যে গোল্ড অ্যাওয়ার্ড পাওয়াটা সহজ ছিল না। এর জন্য সংগঠনটির পরিচালক এবং কার্যনির্বাহী সদস্যরা প্রচুর পরিশ্রম করেছেন। সাথে সাথে আমাদের অ্যাডভাইজর এবং মডারেটরও অনেক সাহায্য করেছেন। আমি সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানাতে চাই। ভবিষ্যতে এই ধারাবাহিকতা বজায় রাখবে বলে আশা ব্যক্ত করছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক সুবায়ের ইসলাম বলেন, ‘আইইওএম চুয়েট স্টুডেন্ট চ্যাপ্টারের প্রথম বছরেই এমন ধরনের সাফল্য আমাদের উচ্ছ্বসিত করেছে। এমন একটা বিষয় ভবিষ্যতে আইইওএম চুয়েট চ্যাপ্টারকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করবে। ভবিষ্যতেও সকলের অনুপ্রেরণা ও প্রচেষ্টার ফলস্বরূপ আইইওম এগিয়ে যাবে সেই আশা রাখি।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //