স্থায়ী চাকরির দাবিতে অবরুদ্ধ জবির উপাচার্য-রেজিস্ট্রার

দৈনিক হাজিরাভিত্তিক চাকরি স্থায়ী করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কর্মচারীরা। 

আজ মঙ্গলবার (৭ জুন) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা প্রথমে রেজিস্ট্রারের কক্ষে অবস্থান নেন। পরবর্তীতে রেজিস্ট্রার বেরিয়ে এলে তার পেছন পেছন এসে উপাচার্যের কক্ষের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

তাদের দাবি, দীর্ঘদিন যাবৎ আমরা বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছি। ১০ থেকে ১২ বছর আমরা দৈনিক হাজিরাভিত্তিক আছি। দৈনিক ৬০০ টাকায় আমরা পরিবার সন্তান নিয়ে সংসার চালাতে পারি না। আমাদের নিয়োগ হচ্ছে না। আমরা বঞ্চিত হচ্ছি। আমাদের দাবি একটাই, চাকরি স্থায়ীকরণ চাই। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এডহক বা স্থায়ী করার অনেক নিয়োগ বিজ্ঞপ্তি হয়। ঢাকার মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো নিয়োগ হয় না। এখানে অনেকের বয়স ও শেষ হয়ে যাচ্ছে। এমনকি সার্টিফিকেটের বয়সও শেষ হয়ে যাচ্ছে। আমরা এর সুরাহা চাই।

তারা আরো বলেন, চুক্তিভিত্তিক বাসচালক ও হেলপাররা বেতন ছাড়া কোনো বোনাস-ভাতা পান না। এমনকি কোনো উৎসব বা ঈদেও কোনো প্রকার ভাতা পাই না। পরিবহনের টেকনিশিয়ান হেল্পাররাও হাজিরাভিত্তিক কাজ করছেন। অর্গান অনুসারে আমাদের পদ কম কিন্তু ইউজিসি দিচ্ছে না।

এসময় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল তাদের দাবিগুলো লিখে জমা দিতে বলেন এবং উপাচার্যের সাথে আলাপ করে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেন।

রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, আমরাও চাই তাদের চাকরিগুলো স্থায়ী হোক। তারা আমার কাছে চাকরি স্থায়ীর দাবি নিয়ে এসেছে। আমি উপাচার্যের সাথে কথা বলে তাদের জানাবো।

তিনি আরো বলেন, আমরা এর আগেও ইউজিসির কাছে চিঠি পাঠিয়েছি। এবার প্রায় আড়াই শতাধিক পদের জন্য আবেদন করেছি। কিন্তু চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য মাত্র ১০টি পদ পেয়েছি। এটি মজার খোরাক ছাড়া আর কিছুই নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //