কুবিতে ২ দফা দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ৭১ টিভির গাড়ি ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে বহিষ্কারকৃত শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ জুন) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

গত মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের এম এম এস (২০২০-২১) বর্ষের শিক্ষার্থী এ এম নূর উদ্দীনকে ৭১ টিভির গাড়ি ভাঙচুরের সাথে জড়িত থাকার অভিযোগে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে অভিযুক্ত শিক্ষার্থীর দাবি তিনি এ কাজে জড়িত নন। উপযুক্ত সাক্ষ্য-প্রমাণ ছাড়া তার বহিষ্কার মানেন না সাধারণ শিক্ষার্থীরা। এর প্রতিক্রিয়া স্বরূপ দ্রুত এই বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিতে আয়োজিত হয় এই মানববন্ধন। 

মানববন্ধনে দুই দফা দাবি করেন সাধারণ শিক্ষার্থীরা। এতে উল্লেখ করা হয়, দ্রুত এ এম নূর উদ্দীনের বহিষ্কার প্রত্যাহার করতে হবে এবং ৭১ টিভির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে মানহানির মামলা দায়ের করতে হবে অন্যথায় শিক্ষার্থীরা মামলা দায়ের করবে।

এ বিষয়ে আইন বিভাগের একজন শিক্ষার্থী তরিকুল ইসলাম বলেন, তদন্ত কমিটি কর্তৃক সুস্পষ্ট কোনো তথ্য ও প্রমাণ উপস্থাপন ব্যতীত বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থীকে বহিষ্কার অত্যন্ত নিন্দনীয় একটি কাজ। প্রশাসন অবশ্যই দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে এমন সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে। তাই আমরা দুদফা দাবি করেছি, দাবি পূরণ না হলে আমরা সাধারণ শিক্ষার্থীরা ব্যবস্থা গ্রহণ করবো।

উল্লেখ্য, গত সোমবার (১৩ জুন) রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের গেট সংলগ্ন এটিএম বুথের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙচুর হলে এই ঘটনাকে কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এ এম নূর উদ্দীনকে ১৪ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসন সাময়িক বহিষ্কার করে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //