ঢাবির ‘ঘ’ ইউনিটে ৯১ শতাংশই ফেল

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় পাশ করেছে ৮.৫৮ শতাংশ শিক্ষার্থী। পাশকৃত মোট শিক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ১১১ জন। অর্থ্যাৎ ফেল করেছে প্রায়  ৯১ শতাংশ পরীক্ষার্থী।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এর আগে, গত ১১ জুন অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৩৩৬টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেয় ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী।

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারবেন। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU GHA Roll No’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে৷

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৭ জুলাই বিকেল ৩টা থেকে ২৮ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণদের আগামী ১৮ জুলাই বিকেল ৩টা থেকে ২৪ জুলাই বিকেল ৫টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে কোটার ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে এ সময়ের মধ্যে জমা দিতে হবে।

তবে যারা পরীক্ষার ফল পুনঃনিরক্ষণ করাতে চান, তাদের আগামী ১৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে সামাজিক বিজ্ঞান অনুষদে আবেদন করতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //