চবিতে যৌন নিপীড়ন: মূলহোতাসহ আটক ৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় মূলহোতাসহ চারজনকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ওই ছাত্রীর ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার (২২ জুলাই) মধ্যরাতে চট্টগ্রামের রাউজান ও হাটহাজারী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার চরভারত সেন এলাকার আমির হোসেনের ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আজিম, নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ও ফেনীর পরশুরাম থানার বেড়াবাড়ি গ্রামের বেলায়েত হোসেনের ছেলে মো. নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র ও হাটহাজারী থানার ফতেপুর ইউনিয়নের জাবেদ হোসেনের ছেলে মো. নুর হোসেন শাওন (২২), হাটহাজারী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ঝালকাঠি সদর থানার আব্দুল মান্নানের ছেলে মো. মাসুদ রানা (২২)। 

আজ শনিবার (২৩ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব ৭ হাটহাজারী কোম্পানি কমান্ডার মাহফুজুর রহমান। বেলা ১১টার দিকে নগরে চাঁদগাও ক্যাম্প র‍্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ এ নিয়ে বিস্তারিত জানাবেন।

এর আগে, ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় জড়িত আসামিদের ধরতে গতকাল শুক্রবার (২২ জুলাই) রাত ১টা থেকে ২টা পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাহ আমানত হলে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য।

জানা যায়, গত ১৭ জুলাই রাতে পাঁচজনের একটি দল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ও তার বন্ধুকে জোরপূর্বক ক্যাম্পাসের হতাশার মোড় থেকে বোটানিক্যাল গার্ডেনে তুলে নিয়ে যায়। সেখানে ওই ছাত্রীকে বেঁধে বিবস্ত্র করে মুঠোফোনে ভিডিও ধারণ করেন। 

এ সময় তার সাথে থাকা বন্ধু প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়। যৌন নিপীড়নকারীরা ওই ছাত্রীর ব্যবহৃত মোবাইল ফোনটিও ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের আগে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর অফিসে লিখিত অভিযোগ করেন।

অন্যদিকে শিক্ষার্থীকে যৌন নিপীড়নের বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে গত বুধবার (২০ জুলাই) রাত ৯টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে ছাত্রীরা বিক্ষোভ করেন।

সেসময় তারা চার দফা দাবি জানান। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও রেজিস্ট্রার এস এম মনিরুল ইসলাম ৪ দিনের মধ্যে এসব দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে রাত সাড়ে ১২টায় শিক্ষার্থীরা হলে ফিরে যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //