ফল প্রকাশ

রাবির ‘সি’ ইউনিটে পাশের হার ৩৮ শতাংশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ১ হাজার ৫৫৮টি আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছে ২৩ হাজার ৯৯৫ জন ভর্তিচ্ছু। সে হিসেবে পাশের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ।

আজ মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন ‘সি’ ইউনিটের ভর্তির পরীক্ষার সমন্বয়ক এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাহেদ জামান।

তিনি বলেন, আজ দুপুরে ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এবার এই ইউনিটের পাসের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ। পরীক্ষা অংশগ্রহণকারী ৬২ হাজার ৮৩৮ ভর্তিচ্ছুর মধ্যে পাশ করেছে ২৩ হাজার ৯৯৫ জন। চার শিফটে অনুষ্ঠিত পরীক্ষার মধ্যে প্রথম শিফটে সর্বোচ্চ ৮৭.৫৫, দ্বিতীয় শিফটে ৯২.৭৫, তৃতীয় শিফটে ৮৪.০৫ এবং চতুর্থ শিফটে ৮৩.৪০ নম্বর পেয়ে শিফটভিত্তিক প্রথম হয়েছেন।

ফলাফল দেখবেন যেভাবে

প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd)-তে প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ru.ac.bd/undergraduate/) লিংকে প্রবেশ করতে পারবে।

পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীরা ইউনিট করে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা পরীক্ষার রেজাল্ট, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবে।

এর আগে, গত ২৫ জুলাই চার শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন মোট ৬৩ হাজার ৩২১ জন ভর্তিচ্ছু। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৮ শতাংশ।

প্রসঙ্গত, ‘সি’ ইউনিটে বিজ্ঞান, কৃষি, ফিশারীজ, ভেটেরিনারী এণ্ড এনিমেল সায়েন্সেস, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //