ইবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের  অধীন ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে শাখা ছাত্রদল। এসময় ক্যাম্পাসে ছাত্রদল নেতাকর্মীদের উপস্থিতি টের পেয়ে তাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। এসময় তরিকুল ইসলাম সৌরভ নামে এক ছাত্রদল কর্মী গুরুতর আহত হয়েছেন। 

আজ শনিবার (১৩ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের থানা গেইটে এ ঘটনা ঘটে।

জানা যায়, দুপুর ১ টায় ভর্তি পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের থানা গেইটে ভর্তিচ্ছুদের মাঝে ফুল, কলম ও পানি বিতরণ করে ছাত্রদল নেতাকর্মীরা। একই সময়ে শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শুভেচ্ছা মিছিল বের করে ছাত্রলীগ। এসময় ছাত্রদলের উপস্থিতি জানতে পেরে তাদের ওপর হামলা কর করে ছাত্রলীগ কর্মীরা। পরে তরিকুল ইসলাম সৌরভকে একা পেয়ে মারধর করেন তারা। এছাড়াও আরো কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি ছাত্রদল নেতাদের। পরে আহত কর্মীকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

শাখা ছাত্রদলের আহবায়ক সাহেদ আহম্মেদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ ন্যাক্কারজনক হামলা চালিয়ে আমাদের কর্মীদের আহত করে। পরে আহতদের হাসপাতালে নিতে বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্সের জন্য প্রক্টরের কাছে ফোন করেও আমরা এ্যাম্বুলেন্স পাইনি।

এবিষয়ে শাখা ছাত্রলীগের একাধিক পদধারী নেতা বলেন, আমরা ভর্তি পরীক্ষার পর সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শুভেচ্ছা মিছিল করছিলাম। এসময় ক্যাম্পাসে ছাত্রদলের কর্মীরা এসেছে জানতে পেরে তাদেরকে ধাওয়া দেই। পরে তাদের কয়েকজনকে কিলঘুষি মেরেছে কর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ছাত্রদলের ক্যাম্পাসে আসার সংবাদ পেয়ে আমাদের কিছু কর্মী ওই দিকে গেলে তাদের কর্মীরা পালিয়ে যায়।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা এসেছিলো এবং তাদের সাথে একটা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। পরে ইবি থানা পুলিশকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলি। আর ছাত্রদল কর্মী আহত হওয়ার বিষয়টি আমি জানি না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //