প্রতিবন্ধকতাকে হার মানালেন আকলিমা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাণিজ্যিক শাখার 'সি' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে সম্পন্ন হলো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা।

শনিবার (২০ আগস্ট) অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে আকলিমা আক্তার ছিলেন নয় মাসের অন্তঃসত্ত্বা এবং এই অবস্থায় পরীক্ষায় অংশগ্রহণ করেন তিনি।

আকলিমা আক্তার বলেন, পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরিবারসহ শ্বশুর বাড়ির সবাই আমাকে উৎসাহ দিয়েছেন। তাছাড়া আমি বিশ্বাস করি অন্তঃসত্ত্বা কিংবা মাতৃত্ব কোনও অসুস্থতা নয়। যদিও এই মাতৃত্বের পথটুকু তুলনামূলক কঠিন, তবে আমি সর্বদা আত্মবিশ্বাসী ছিলাম, যার ফলে প্রতিবন্ধকতা আমাকে বাধা সৃষ্টি করতে পারেনি।

আজকের পরীক্ষা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, পরীক্ষা ভালো হয়েছে, তবে আরও একটু প্রস্তুতি নিতে পারলে ভালো হতো। বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার মাধ্যমে আমি ও আমার পরিবারের সদস্যদের স্বপ্ন পূরণে আমি যথেষ্ট সুযোগ পেয়েছি ও চেষ্টা করেছি।

পরীক্ষার সময় কোনও সমস্যা হয়েছিল কিনা এমন প্রশ্নের জবাবে আকলিমা বলেন, পরীক্ষার হলে দায়িত্বরত স্যার-ম্যামরা অনেক আন্তরিক ছিলেন, আমি উত্তরপত্রে একটা ভুল করি যা ম্যাম গুরুত্ব দিয়ে ঠিক করে দিয়েছেন।

এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি পরীক্ষার হলে যাওয়া আসায় সাহায্যে করেছে বলেও জানান তিনি।

আকলিমা আক্তারের স্বামী আনোয়ার হোসেন বলেন, আমাদের বিয়ের সময় আকলিমা এইচএসসি পরীক্ষার্থী ছিলো। তখন থেকেই পড়াশোনার প্রতি আমি যতটা সম্ভব অনুপ্রেরণা দেই। ভর্তি পরীক্ষার জন্য আমি ও আমার পরিবার সর্বদা সাহায্য করার চেষ্টা করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //